AKS রডের আজকের দাম 2024

কমার্সিয়াল প্রতিষ্ঠান কিংবা বাসাবাড়ির নির্মানে রড গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবে। দীর্ঘস্থায়ী বাড়ি বানানোর ক্ষেত্রে একেএস রড অতুলনীয়। আজকে আমরা Aks রডের আজকের দাম 2024 কত সেটা নিয়ে আলোচনা করব।

বিশেষত পাইলিং, বিম বা কলাম তৈরিতে রডের ক্রয় করে থাকি। তাই তাড়াহুড়া না করে ভালো রড কেনা দরকার। একেএস রডের আজকের দাম ২০২৪ সম্পর্কে বিস্তারিত জানতে পুরো লেখাটা পড়ুন।

একেএস (AKS) রড

আমরা সাধারনত একটি বাড়ি করে থাকি দীর্ঘদিন বসবাসের জন্য। এবং নিরাপদ বাসবস্থান সকলের কাম্য। বাড়ীর ভিত্তি হলো রডের উপর/অবকাঠামের উপর। তাই আমাদের অবশ্যই ভালো মানের রডকে বেছে নিতে হবে। ভবন তৈরি যদি নিম্নমানের রড দিয়ে হয় তাহলে প্রাকৃতিক দুর্যগের ঝুকি থেকে যায়। আর আপনার ভবনের ঝুকিহীন ও নিরাপত্তা দানের অতন্ত্য প্রহরী হিসাবে একেএস রস আছে আপনার পাশে।

প্রায় একযুগ ধরে সফলতার সাথে এ কে এস রড মানুষ ব্যবহার করে আসছে। দেশীয় বৃহত্তম প্রকল্প মেট্রোরেল, রুপপুর পারমানবিক বিদ্যুৎকেন্দ্রসহ পদ্মা সেতুর নির্মানে সহযোগী আবুল খায়ের (এ কে এস) রড। এটি বিএসটিআই অনুমোদিত ও আইএসও এই সনদপ্রাপ্ত এই ব্রান্ড দিয়ে রড। ইলেকট্রিক আর্ক ফার্নেস এ পরিশোধিত এই এ কে এস রড।

AKS রডের আজকের দাম

AKS রডের আজকের দাম । AKS Rod Price List Today

ভাল মানের নির্মান কাজের জন্য অবশ্যই ভাল রডের প্রয়োজন হয়। দেশের অন্যতম রড প্রস্তুত কারী প্রতিষ্ঠিান আবুল খায়ের স্টিল লিমিটেডের রড টেকশই, গুনগত মান সম্পন্ন এবং বিশ্বস্ত।

বর্তমান মে/২০২৪ মাসে AKS (আবুল খায়ের) রডের দাম -৯৩,৬৫০ টাকা।
গত মার্চ/২০২৪ মাসে AKS (আবুল খায়ের) রডের দাম ছিল- ৯৪,৬৫০ টাকা।
গত ফেব্রুয়ারী/২০২৪ মাসে AKS (আবুল খায়ের) রডের দাম ছিল- ৯৪,৬০০ টাকা।
গত ডিসেম্বর/২০২৩ মাসে AKS (আবুল খায়ের) রডের দাম ছিল- ৯৩,৩০০ টাকা।
আরও দেখুন: BSRM রডের আজকের দাম 2024

এ কে এস রডের দাম। AKS Rod Price Today (মে ২০২৪)

অনেক সময় আমাদের টুকি টাকি অনেক কাজেই রডের প্রয়োজন হয়। তখন কেজি হিসাবে রড কিনতে হয়। তাছাড়াও অনেক সময় কাজ শেষ হয়ে যাওয়ার সময়ও খানিকটা রডের প্রয়োজন পরে। তাই আমাদের খুচরা রড ক্রয় করার প্রয়োজন দেখা যায়। অনেকেই জানতে চান ১ কেজি রডের দাম কত। তাই এখানে রডের দাম খুচরা মূল্যে দেখানো হলো। তবে অনেক জায়গায় দাম একটু বেশি হয়।

AKS Rod Price Today
১ কেজি এ কে এস রডের দাম -৯৪ টাকা।
৫ কেজি এ কে এস রডের দাম -৪৭০ টাকা।
১০ কেজি AKS রডের দাম -৯৪০ টাকা।
৪০ কেজি AKS রডের দাম -৩৭৬,০০০ টাকা।

১ টন এ কে এস রডের দাম। AKS Rod Price Per Ton Today (মে ২০২৪)

আবুল খায়ের (AKS) রডের ১ টন দাম ৯৩,৬৫০ টাকা। ভবন তৈরিতে জনপ্রিয় এই রড দেশের সর্বত্র পাওয়া যায়। তবে মনে রাখবেন রডের দাম সর্বদাই পরিবর্তনশীল। এবং স্থান ভেদে দামের মধ্যে ভিন্নতা থাকতে পারে।

একেএস রডের আজকের দাম বাংলাদেশ । AKS Rod Price in Bangladesh Today

আপনি হয়ত কখনো কম দামি রড দিয়ে ভবন তৈরির কথা ভাববেন না। তাই ভালো রড হিসাবে একেএস কে বেছে নিবেন। মানের দিক থেকে সেরা ও বাজারের অন্যান্য রডের তুলনায় কোন অংশেই কম নয়। বাংলাদেশে এই রডের দাম সাধারনত টন হিসাবে পাওয়া যায়। পাশাপাশি খুচরাও পাওয়া যায়। খুচরা রডের মূল্য তুলনামূলক ভাবে একটু বেশি। প্রতি কেজি রডের দাম ৯০ টাকা থেকে ১০০ টাকা পর্যন্ত হয়ে থাকে।

ভালো রড চেনার উপায়

ভালো রড চেনার উপায়

  • এটি অবশ্যই বিএসটিআই সার্টিফাইড হবে।
  • প্রতিটি রডের সাথে ট্রেডমার্ক থাকবে।
  • রডে কোনো ফাটা থাকবে না।
  • কেনার সময় কোনো রডে মরিচা দেখলে ঐ রড না কেনা।
  • গ্রেড দেখে কেনা।

তথ্যসূত্র: ইন্টারনেট ও তাদের অফিসিয়াল ওয়েবসাইট।

AKS Rod Contact Number

Phone: +8802333314541-44.

Fax: +8802333320239, 02333310051

Tag: AKS Rod price in Bangladesh today per kg, AKS Rod price in Bangladesh 2024 today, AKS 60-grade rod price

শেষকথা

আমরা এখানে AKS রডের আজকের দাম 2024 সম্পর্কে ধারনা দেওয়ার চেষ্টা করেছি। আর আপডেট তথ্য পেতে আমাদের পেইজটি বুকমার্ক করে রাখুন। ধন্যবাদ

আমি ইকরা, আমি একটি চাকুরি করি পাশাপাশি বিভিন্ন ব্লগে লেখালেখি করি। আমি নিজে ও আমাদের সাথে কাজ করে যে টিম, তারা সাধারনত বাজারের দাম, রিভিও, মতামত বিশ্লেষন করে এখানে আপডেট দিয়ে থাকি।

Leave a Comment